কক্সবাজার, সোমবার, ১৩ মে ২০২৪

ব্রিজ নির্মাণের ১০ বছরেও হয়নি সংযোগ সড়ক

১০ বছর আগে তৈরি করা ব্রিজের দুইপাশে সংযোগ সড়ক নেই, ফলে চরম দূর্ভোগে পড়েছে এলাকাবাসী। সিরাজগঞ্জের সলঙ্গা থানার নলকা ইউপির এরান্দহ কারিগরপাড়ার পশ্চিমদিকে তিননান্দিনা যাওয়ার নতুন রাস্তায় এরান্দহ-বোয়ালিয়া বিলের নির্মিত ব্রিজটি দুপাশে নামমাত্র মাটি থাকলেও বন্যার পানিতে তা ভেঙ্গে গেছে। 

সরেজমিনে দেখা যায়, ব্রিজটির পুর্বপাশে প্রায় ৬ ফুট উঁচু কিন্তু মাটি নেই। আর পশ্চিমপাশে ৩ ফুট উঁচু কিন্তু যাতায়াতের সুযোগ নেই। সংযোগ সড়ক না থাকায় ব্রিজটি যাতায়াতের জন্য ব্যবহৃত হচ্ছে না। ব্রিজের পার্শ্বে খালের মধ্যে দিয়ে চলাচল করছে পথচারীরা।

স্থানীয়রা জানান, কোনও জরুরি কাজ থাকলে দ্রুত যেতে পারেন না শুধু রাস্তার অভাবে।

এ বিষয়ে নলকা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আবু বকর সিদ্দিক বলেন, ২০১১ সালে ব্রিজটি নির্মাণ করা হয়েছিল দুই গ্রামের মানুষের মধ্যে যাতায়াতের সুবিধার জন্য। ব্রিজটি নির্মাণ হলেও কিছু জটিলতায় ব্রিজের দুপাশে রাস্তা করা সম্ভব হয়নি। এ ব্যাপারে হাজার হাজার মানুষের ভোগান্তি দূরীকরনে স্থানীয় সংসদ সদস্যেরও হস্তক্ষেপ কামনা করেছেন বলে জানিয়েছেন তিনি। আমার ইচ্ছা আছে সকলের সহযোগিতা নিয়ে ব্রিজের দুপাশে রাস্তা নির্মাণ করব।

এ ব্যাপারে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) গোলাম রব্বানী জানান, এই ব্রিজটা দীর্ঘদিন আগে নির্মিত হলেও সংযোগ সড়কটি নির্মিত হয়নি। জনগনের ভোগান্তির কথা স্বীকার করে তিনি বলেন, এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে বলা হয়েছে দ্রুত রাস্তা নির্মাণের উদ্যোগ নেওয়ার জন্য।

পাঠকের মতামত: